মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে মসজিদের নামে ওয়াক্ফ করা জায়গা দখল করে স্থাপনা নিমার্নের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। রবিবার বিকেলে উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন শ্রীকাইল ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন।
এসময় বক্তব্য রাখেন, শ্রীকাইল ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, মাওলানা আব্দুল বারী, হাবিব সরকার, নিজামুল হক, আব্দুর রহিম, মোবারক হোসেন ভূইয়া, আমিনুল ইসলাম, খলিলুর রহমান, আবু মূসা, আব্দুর রহমান ভূইয়া, মো: লিটন প্রমুখ।
 বক্তারা বলেন, মোহাম্মদপুর গ্রামের পল্লী চিকিৎসক মহিউদ্দিন মানিক মিয়া মসজিদের ওয়াক্ফকৃত জায়গা জোরপূর্বক দখল করে বাড়ী নির্মান করে। যাহার দাগ নং ৩৪৫হালে ৬১২মং ৫শতক জায়গা মাদ্রাসার নামে ওয়াক্ফ করা। যাহার ইসি নং ১৯০০৭। উক্ত জায়গায় বাড়ি নির্মান না করতে এলাকাবাসী বাধা প্রদান করে মানিককে। কিন্ত মানিক এলাকাবাসীর বাধা না মেনে জোরপূর্বক সে জায়গায় বাড়ী নির্মান করে। মসজিদের জায়গা দখল করে বাড়ি নির্মানের বিষয়ে মানিকের কাছে এলাকাবাসী জানতে চাইলে সে বলে সার্ভেয়ার দিয়ে জায়গা পরিমাপ করার পর যদি তার ব্যাক্তিগত জায়গা না হয় তা হলে ছেড়ে দিবে সে জায়গা। কিন্তু পরে সার্ভেয়ার দিয়ে পরিমাপ করার পর সেই জায়গাটি মসজিদের বলে সনাক্ত হলে তা ছাড়তে অস্বীকার করে মানিক। এবং এলাকাবাসীর সাথে এ নিয়ে ঝগড়ায় লিপ্ত হয় মানিক।
পরে এলাকাবাসী উত্তেজিত হয়ে তার স্থাপনা উচ্ছেদ করলে,মাানিক বিভিন্নভাবে এলাকায় অপপ্রচার চালাচ্ছে তার কাছ থেকে চাঁদা দাবি করেছে এলাকাবাসী, তবে এলাকাবাসী মানিকের এ অপপ্রচারের প্রতিবাদ করে দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবি করেছেন। এবং তার বিরুদ্ধে প্রশাসন যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবী জানিয়েছেন।
আপনার মতামত দিন