সাঈদ আফরান, কালিগঞ্জ (সাতক্ষীরা): কালিগঞ্জের মৌতলা বাসস্ট্যান্ড থেকে কাঁচাবাজার পর্যন্ত ১ কিলোমিটার সড়কের কাজ চলছে ধীরগতিতে। খোঁড়াখুড়িতে সড়কের বেহাল অবস্থা এ যেন এক মরণ ফাঁদ। প্রতিনিয়ত হচ্ছে ছোট বড় দুর্ঘটনা।
খোঁজ নিয়ে জানা যায়, প্রায় দেড় বছর আগে রাস্তাটির আরসিসি ঢালাই কাজের জন্য টেন্ডার নেয় ওটিক টেকনো লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান। কিন্তু ঠিকাদার রানা ইসলাম ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাফিলতির কারণে রাস্তা খুড়ে রাখলেও আজ পর্যন্ত কাজ শুরু হয়নি বলে অভিযোগ স্থানীয়দের।
মৌতলা বাজার দোকান মালিক সমিতির সভাপতি শেখ মাহমুদুল হক জানান, জেলার একটি স্বনামধন্য বাজার হিসেবে পরিচিত মৌতলা বাজার। বাজারে রয়েছে ৩৪ টি কাঁচামালের আড়ৎ। প্রতিদিন প্রায় অর্ধশত পণ্যবাহী ট্রাক আসে এই বাজারে। জেলার শ্যামনগর, কালিগঞ্জ ও দেবহাটা উপজেলার খুচরা ব্যবসায়ীরা কাঁচামাল কিনতে আসে এই বাজারে। প্রতিদিন ১০ হাজার মানুষের সমাগম ঘটে এখানে। কিন্তু ভাঙা-চোরা রাস্তায় আটকা পড়ছে যানবাহন। বাড়ছে যানজট, ঘটছে ছোট- বড় দুর্ঘটনা।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী জাকির হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই প্রকল্পে সরকারি বাজেটের টাকা না থাকায় ঠিকাদার কাজ করতে পারছে না। বাজেটের টাকা পেলেই অতিদ্রæত কাজ শুরু হবে বলে জানান তিনি।
এমতাবস্থায় অতিদ্রæত রাস্তা ঢালাইয়ের কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে ব্যবসায়ীসহ এলাকাবাসী।

 

আপনার মতামত দিন